প্রচ্ছদ আন্তর্জাতিক মালয়েশিয়া হাইকমিশনে মহান বিজয় দিবস উদযাপন

মালয়েশিয়া হাইকমিশনে মহান বিজয় দিবস উদযাপন

313
0

মো:রফিকুল ইসলাম(মালয়েশিয়া): ১৬ ই ডিসেম্বর বাংলাদেশের বিজয় দিবস। বাংলাদেশের মানুষ যে যেখানেই যেই অবস্থাতেই থাকুক, তারা গভীর শ্রদ্ধাভরে এই দিনটি কে স্মরণ করে। মালয়েশিয়াতে অবস্থিত প্রবাসী বাংলাদেশীরাও আজ উদযাপন করেছে বাংলাদেশের বিজয় দিবস। কুয়ালালামপুরের বাংলাদেশ হাইকমিশন এ স্থানীয় সময় সোমবার সকাল সাড়ে ৯টায় রাষ্ট্রদূত মুহ. শহীদুল ইসলাম জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে বিজয় দিবসের অনুষ্ঠানের সূচনা করেন। এরপর জাতীয় সংগীত ও এক মিনিট নীরবতা পালনের মধ্যদিয়ে শুরু হয় অনুষ্ঠান। অত:পর শহীদের স্মরণে দোয়া পরিচালনা করেন দূতাবাসের প্রশাসনিক কর্মকর্তা মো. সোহরাব হোসেন। দূতাবাসের শ্রম কাউন্সিলর হেদায়েতুল ইসলাম মণ্ডল অনুষ্টান টি পরিচালনা করেন।

আলোচনা সভায় রাষ্ট্রপতির বাণী পাঠ করেন ডেপুটি হাই কমিশনার ওয়াহিদা আহমেদ, প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন শ্রম কাউন্সিলর মো. জহিরুল ইসলাম, পররাষ্ট্রমন্ত্রীর বাণী পাঠ করেন পাসপোর্ট ও ভিসার শাখার কাউন্সিলর মো. মশিউর রহমান তালুকদার এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন কাউন্সিলর মো. রাজিবুল আহসান।

রাষ্ট্রদূত মুহ. শহীদুল ইসলাম তার বক্তৃতায় বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সেই ৭ ই মার্চ এর ঐতিহাসিক ভাষনে উদ্বুদ্ধ হয়ে বাঙালিরা দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধের পর ছিনিয়ে এনেছিল দেশটির স্বাধীনতার লাল সূর্য। জন্ম হয় স্বাধীন এক বাংলাদেশ এর। কিন্তু বিজয় অর্জন করলেও এবার পূর্ণাঙ্গভাবে অর্থনৈতিক মুক্তির জন্য আরও কাজ করতে হবে। বিজয়ের এ মহান দিনে অকুতোভয় বীর মুক্তিযোদ্ধাদের এবং যারা দেশের স্বাধীনতা অর্জনে জীবন উৎসর্গ করেছেন, তাদের গভীর শ্রদ্ধা জানাই। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতাসহ মুক্তিযুদ্ধের সংগঠকদের প্রতিও শ্রদ্ধা জানান।

এ সময় সকল বক্তারাই জাতীর জনক বঙ্গবন্ধুসহ বাংলার শ্রেষ্ঠ বীর সন্তানদের গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন এবং বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গঠনে ২০২১ সালের মধ্যে একটি মধ্যম আয়ের দেশ, আর ২০৪১ সালের মধ্যে একটি উন্নত দেশ গড়ায় প্রধানমন্ত্রীর শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে সুখী, সমৃদ্ধশালী বাংলাদেশ গঠনে কাজ করার আহ্বান জানান।

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন- মালয়েশিয়া আওয়ামী লীগের প্রস্তাবিত কমিটির সভাপতি আলহাজ মকবুল হোসেন মুকুল, সহ-সভাপতি দাতো আকতার হোসেন, সাধারণ সম্পাদক আলহাজ কামরুজ্জামান কামাল, কাইয়ুম সরকার, মনিরুজ্জামান মনির, বাবলা মজুমদার বাবু, মুক্তিযোদ্ধা শওকত হোসেন পান্না, শফিক চৌধুরী, হুমায়ুন কবির, সাংগঠনিক সম্পাদক ব্রাউন সোহেল, যুবলীগের রেজাউল করিম লায়ন, স্বেচ্ছাসেবক লীগ নেতা জালাল উদ্দিন সেলিম, শ্রকিম লীগের সভাপতি নাজমুল ইসলাম বাবুল, সহ-সভাপতি শাহ আলম হাওলাদার, বিএসইউএমের সভাপতি ফয়জুল ইসলামসহ মালয়েশিয়া আওয়ামী লীগের অঙ্গ সংগঠন, সামাজিক ও কমিউনিটি নেতৃবৃন্দ ও হাই কমিশনের কর্মকর্তারা।

উত্তর দিন

আপনার মন্তব্য যুক্ত করুন
আপনার নাম লিখুন