প্রচ্ছদ জাতীয় অনুষ্ঠিত হলো দিলদারের ৭৫তম জন্মবার্ষিকী ও চলচ্চিত্র প্রদর্শনী

অনুষ্ঠিত হলো দিলদারের ৭৫তম জন্মবার্ষিকী ও চলচ্চিত্র প্রদর্শনী

203
0

বিনোদন প্রতিবেদকঃ “তুমি নশ্বর, চির ভাস্কর-হৃদয়ে আছো মম” বিখ্যাত এই পঙক্তিটিকে প্রতিপাদ্য করে অনুষ্ঠিত হলো দিলদারের ৭৫তম জন্মবার্ষিকী ও চলচ্চিত্র প্রদর্শনী উৎসব। চলচ্চিত্রের জনপ্রিয় কৌতুক অভিনেতার জন্মদিনে কেক কাটা অনুষ্ঠান শেষ হলে দিলদার অভিনীত ‘আব্দুল্লাহ’ সিনেমাটি পর্দায় দেখানো হয়।

বাংলাদেশ ফ্রেন্ডস একাডেমির উদ্যোগে রাজধানীর হাতিরপুলে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসময় উপস্থিত ছিলেন চলচ্চিত্রের সাথে সংশ্লিষ্ট অনেকেই। একাডেমির প্রতিষ্ঠাতা আবুল খায়ের রফিক বলেন, চলচ্চিত্রের হাস্যরসের মুখ কৌতুক অভিনেতা দিলদার ভাই। ১৯৯৪ সালে আমার সংগঠনের পক্ষ থেকে দিলদার ভাইকে একটি সম্মাননা দিয়েছিলাম। তখন দিলদার ভাই বলেছিলেন, “আমাকে এওয়ার্ড না দিয়ে গুনী শিল্পীদের এওয়ার্ড দিন। আমিতো সে মাপের কোনো আর্টিস্ট নই।”

রফিক আরো বলেন, একটা মানুষ যখন সে জনপ্রিয়তার শীর্ষে থেকেও এমন কথা বলতে পারেন, ভেবে দেখুন কতটা সরল মনের মানুষ ছিলেন তিনি। দিলদাদের জন্মবার্ষিকীতে এভাবেই সৃত্মিচারন করছিলেন আবুল খায়ের রফিক।

দিলদারের জন্মবার্ষিকীতে স্মৃতিচারন করে জাফর আহমেদ জয় বলেন, কৌতুক অভিনেতা দিলদার অসম্ভব ভালো মনের মানুষ ছিলেন। তার ক্যারিয়ারে অসংখ্য ব্যবসাসফল সিনেমায় অভিনয় করে গেছেন। দিলদারের আত্মার মাগফেরাত কামনা করি। তিনি আরো বলেন, চলচ্চিত্রের প্রবীণ অভিনয় শিল্পীদের নিয়ে সবার ভাবা উচিত। তাদেরকে দুস্ত না বলে তাদের পাশে দাড়াই।

সাদিকুর রহমান সাদেকের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, অভিনেতা শুভ্র রাজ শুভ্র, নাট্য পরিচালক সালেহ আহমেদ মনা, সংগীত শিল্পী জাহাঙ্গীর আলম জিকু, কৌতুক অভিনেতা হরবোলা, কোরিওগ্রাফার অপু ফারাজি, সহঃ পরিচালক শেখ রহিম।

‘আব্দুল্লাহ’ সিনেমার একটি দৃশ্য।

দিলদারের ৭৫তম জন্মবার্ষিকী ও চলচ্চিত্র প্রদর্শনী অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মডেল ও অভিনেতা নোমান রহমান।

উত্তর দিন

আপনার মন্তব্য যুক্ত করুন
আপনার নাম লিখুন