প্রচ্ছদ জাতীয় করোনাভাইরাস: বাংলাদেশে নতুন আক্রান্ত একজন, সর্বমোট ৪৯ জন

করোনাভাইরাস: বাংলাদেশে নতুন আক্রান্ত একজন, সর্বমোট ৪৯ জন

89
0
মীরজাদী সেব্রিনা ফ্লোরা

বাংলাদেশে দুইদিন পরে নতুন একজন করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত করোনাভাইরাস আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৪৯ জনে। এই তথ্য জানিয়েছেন রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইন্সটিটিউটের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

নতুন যিনি আক্রান্ত হয়েছেন, তিনি একজন নারী, বয়স বিশের কোঠায়। তবে তিনি কীভাবে আক্রান্ত হয়েছেন বা তার সম্পর্কে বিস্তারিত আর কোন তথ্য জানাতে পারেনি আইইডিসিআর।পরিচালক মীরজাদী সেব্রিনা বলেন গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরো চারজন। আক্রান্তদের মধ্যে মোট ১৯ জন সুস্থ হয়েছেন। বর্তমানে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রয়েছেন ৩২ এবং আইসোলেশনে রয়েছেন ৬২জন। প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন থেকে ৩৬জনকে ছেড়ে দেয়া হয়েছে।

মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন ”আমরা যে সামাজিক বিচ্ছিন্নতার কর্মসূচী শুরু করেছি, সেটা পালন করা অত্যন্ত জরুরি। আপনারা ঘরের ভেতর থাকুন, ঘর থেকে বের হবেন না, আপনাদের কোন লক্ষণ-উপসর্গ থাকলে হাসপাতালে না নিয়ে টেলিফোনে আমাদের সঙ্গে যোগাযোগ করুন। আমাদের প্রতিনিধি গিয়ে নমুনা সংগ্রহ করবে।”

বিশ্বে এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬ লক্ষ ৩৪ হাজার ৮৩৫ জন । গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৬৩,১৫৯ জন। মারা গেছেন ২৯,৯৫৭ জন । গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৩,৪৬৪ জন। দক্ষিণ এশিয়ায় গত ২৪ ঘণ্টায় নতুন রোগী ৬২৪ জন আর মারা গেছেন ১৩৯ জন।

উত্তর দিন

আপনার মন্তব্য যুক্ত করুন
আপনার নাম লিখুন