প্রচ্ছদ অন্যান্য দীর্ঘ কারাবন্দীদের ছাড়া যায় কীভাবে, বিষয়টি দেখতে বললেন প্রধানমন্ত্রী।

দীর্ঘ কারাবন্দীদের ছাড়া যায় কীভাবে, বিষয়টি দেখতে বললেন প্রধানমন্ত্রী।

81
0
প্রতীকী ছবি

দীর্ঘ কারা-বন্দীদের কীভাবে ছেড়ে দেওয়া যায় সে বিষয়টি দেখতে স্বরাষ্ট্রমন্ত্রীকে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানিয়েছেন পরীক্ষা-নিরীক্ষা করে এ বিষয়ে পদক্ষেপ নেওয়া হবে। বৈঠক সূত্রে জানা গেছে, ছোটখাটো অপরাধে যারা দীর্ঘদিন ধরে কারাগারে আছেন এবং ধর্ষণ খুন, ও অ্যাসিড নিক্ষেপের অপরাধ বাদে অন্যান্য বড় অপরাধে যারা সাজাপ্রাপ্ত হয়ে দীর্ঘদিন ধরে কারাগারে আছেন কীভাবে তাদের ছেড়ে দেওয়া যায় সে বিষয়টি দেখতে স্বরাষ্ট্রমন্ত্রীকে নির্দেশ দিয়েছেন দেন প্রধানমন্ত্রী।

সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনা ভাইরাস পরিস্থিতি নিয়ে আলোচনা করে তা মোকাবিলায় মন্ত্রীসহ সংশ্লিষ্টদের আরও জোরালো পদক্ষেপ নেওয়ার নির্দেশ দিয়েছেন। করোনোভাইরাস রোধে এখন থেকে যেসব এলাকায় করোনাভাইরাসের রোগী শনাক্ত হবে, সেই পুরো এলাকাকেই ‘লকডাউন’ করা হবে। এ ছাড়া এখন থেকে অতি প্রয়োজন ছাড়া কেউ ঢাকায় আসতেও পারবে না এবং যেতেও পারবেন না।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে রোগী শনাক্ত হয়। গত কয়েক দিন ধরে রোগী ও মারা যাওয়ার সংখ্যা বেশি বাড়ছে। গতকাল পর্যন্ত দেশের ১২৩ জন রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে ১২ জন মারা গেছেন। সরকার ইতিমধ্যে আগামী ১৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি, ট্রেন, লঞ্চ ও গণপরিবহন বন্ধ রাখাসহ বেশ কিছু সিদ্ধান্ত নিয়েছে। এ ছাড়া অর্থনীতিতে করোনাভাইরাসের বিরূপ প্রভাব মোকাবিলায় মোট পাঁচ প্যাকেজে ৭২ হাজার ৭৫০ কোটি টাকা আর্থিক সহায়তার ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী।

উত্তর দিন

আপনার মন্তব্য যুক্ত করুন
আপনার নাম লিখুন