প্রচ্ছদ দেশজুড়ে বরিশাল বিভাগ মানুষের সেবা দেওয়ার লক্ষ্যে “চান্দখালী ব্লাড ফাউন্ডেশন”

মানুষের সেবা দেওয়ার লক্ষ্যে “চান্দখালী ব্লাড ফাউন্ডেশন”

433
0
প্রতীকী ছবি -চান্দখালী ব্লাড ফাউন্ডেশন

ধর্ম-বর্ণ -নির্বিশেষে, রক্ত দেবো হেসে হেসে এই স্লোগান সামনে রেখে এগিয়ে যাচ্ছে বেতাগী, বরগুনা সদর ও মর্জিাগঞ্জ উপজেলার প্রাণ কেন্দ্র চান্দখালী বাজারে অবস্থতি “চান্দখালী ব্লাড ফাউন্ডেশন” । এই এলাকায় এ ধরনের উদ্যোগ এই প্রথম,

“চান্দখালী ব্লাড ফাউন্ডেশন” প্রতষ্ঠিালগ্ন থেকেই মানুষের অভূতর্পূব উৎসাহ, ভালোবাসা ও সহযোগতিা পেয়ে মানবকি দিক চিন্তা করে এই তিন থানার মধ্যস্থানে রক্ত ও এম্বুলন্সে সংক্রান্ত সেবা দেওয়ার লক্ষ্যে সুপরকিল্পতি কার্যক্রম হাতে নিয়েছে তারা। যা ইতিমধ্যেই ঢাকা , বরিশাল , বরগুনা, বেতাগী, পটুয়াখালী ও মির্জাগঞ্জ এলাকায় অর্ধশতাধিক রুগীর চাহিদানুযায়ী দ্রুত সময়ের মধ্যে রক্ত সেবা দিতে সক্ষম হয়েছে চান্দখালী ব্লাড ফাউন্ডেশন ।

ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মোহাম্মদ এ আর বাবু এবং ফাউন্ডেশন এর উৎসাহদাতা রক্তদাতা সহযোগীদের সম্মলিতি প্রচেষ্টায় তিন থানার মধ্যস্থানে বসবাসকারী মানুষের জন্য, স্থায়ী ভাবে একটি এম্বুলেন্স থাকবে যা দিয়ে চান্দখালী বাজার এবং এর আশপাশের এলাকার মানুষ জরুরি সেবার অাওতায় থাকবে । অসহায় মানুষের জন্য ফ্রি সার্ভিস দেয়ার পরিকল্পনা রয়েছে ফাউন্ডেশনটির । সবাই সব কাজ পারবে এমন কোন কথা নেই । তবু সকলের তরে সকলে আমরা, প্রত্যেকে আমরা পরের তরে এই প্রত্যয় তাদের । এই তিন থানার মধ্যস্থানে প্রতিটি কলেজে প্রতিটি ইউনিয়নে ফ্রি রক্ত গ্রুপ পরীক্ষা ক্যাম্পিং কার্যক্রম চলবে এবং ধারাবাহিকভাবে প্রতিটি কলেজে তারা একটি রক্তদাতা তালিকা তৈরি করে দিবে, যা দিয়ে মানুষের দুঃসময় সহযোগিতায় আসতে পারে। সইে লক্ষ্যে পরর্বতি সময় তারা ব্লাড ব্যাংক , ব্লাড সংরক্ষণশালা সহ ডায়গনিস্টিক সেন্টার নির্মাণ করার লক্ষ্যে কাজ করে যাবে।

কোন মানুষরে অসুস্থতার সময় রক্ত সংক্রান্ত অথবা চিকিৎসা সংক্রান্ত চিন্তায় যেন পড়তে না হয় একারণে কাসফুল, ঢাকাস্থ কাজিরাবাদ কল্যাণ সোসাইটি, আমরা করব জয় বেতাগী, সাঁকো সংস্থা মির্জাগঞ্জ,হিল কিং একতা ক্লাব বেতাগী সহ এরকম আরো বেশ কয়েকটি মানবিক উন্নয়নমূলক সংগঠনের সাথে ব্লাড ব্যাংক হিসেবে কাজ করছে চান্দখালী ব্লাড ফাউন্ডশেন । এলাকার সাধারণ মানুষ এই মহান উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেনে এবং এরকম একটা সেবার ব্যবস্থা অত্র এলাকায় থাকলে মানুষের উপকার হবে তাই সকলের মতামত এই সংগঠনটি যেন সর্ম্পূণভাবে সবসময় সহযোগীতা করে তাহলে তারাও অসহায় মানুষকে সহযোগতিা করতে পারবে। সংগঠনের প্রতিটি সদস্যের চিন্তা প্রতি ঘর থেকে যদি একজন করে রক্তদাতা রক্তযোদ্ধা থাকে তাহলে বাংলার মানুষের অসুস্থতার সময় রক্তের জন্য কারও চিন্তা করতে হবে না। তাই সকলকে রক্তদানে উৎসাহিত হওয়ার জন্য অনুরোধ করেছে সংগঠনটি। ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মোহাম্মদ এ আর বাবু বলনে “নিজে রক্ত দনি, অন্যকে রক্ত দিতে উৎসাহিত করুন” পৃথিবীর শ্রেষ্ঠতম উপহার রক্তদান । আর এই শ্রেষ্ঠতম কাজে অংশগ্রহণ করুন আপনিও । বরগুনা ,বেতাগী, মির্জাগঞ্জ, বরিশাল ও ঢাকা শহরেও রক্তের প্রয়োজনে আমাদের হটলাইনে যোগাযোগ করুন। আমরা আপনাদের সর্বাত্মক সহযোগিতা করতে চেষ্টা করবো ইনশাআল্লাহ।।

আপনি বাংলাদেশেরে যে কোন প্রান্ত থেকে কাজ করতে চাইলে চান্দখালী ব্লাড ফাউন্ডেশন র্কতৃপক্ষের সঙ্গে যোগাযোগ করবেন। ধন্যবাদ আপনাদের সকলের সহযোগিতা ভালোবাসা উৎসাহ আমাদের একান্ত কামনা করছেন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মোহাম্মদ এ আর বাবু।

উত্তর দিন

আপনার মন্তব্য যুক্ত করুন
আপনার নাম লিখুন