প্রচ্ছদ দেশজুড়ে পশুর হাটগুলোতে ক্রেতাদের ভিড় বেড়েছে, বিক্রি হচ্ছে কম। ব্যাপারীদের কপালে তাই দুশ্চিন্তার...

পশুর হাটগুলোতে ক্রেতাদের ভিড় বেড়েছে, বিক্রি হচ্ছে কম। ব্যাপারীদের কপালে তাই দুশ্চিন্তার ভাঁজ।

107
0
প্রতীকী ছবি

রাজধানীর পশুর হাটগুলোতে ক্রেতাদের ভিড় বেড়েছে। ক্রেতাদের উপস্থিতি বাড়লেও বিক্রি হচ্ছে কম। ব্যাপারীদের কপালে তাই দুশ্চিন্তার ভাঁজ। তাঁরা বলছেন, একটি গরুর পেছনে যে খরচ হয়েছে, ক্রেতারা এর চাইতেও কম দাম বলছেন।

গতকাল বেলা আড়াইটার দিকে অস্থায়ী পশুর হাটে গিয়ে দেখা যায়, ব্যাপারীরা ক্রেতাদের অপেক্ষায় আছেন। অনেকে ক্লান্ত হয়ে পশুর পাশে মাটিতে বসে আছেন। তাঁদের চোখমুখে বিষণ্নতা ও উদ্বেগের ছাপ। ক্রেতাদের উপস্থিতি কম হওয়ার কারণে দর-কষাকষি না করে ব্যাপারীদের কেউ কেউ ক্রেতাদের একবারেই দাম বলে দিচ্ছেন।

এবার কোরবানিতে ছোট ও মাঝারি আকারের গরুর চাহিদা বেশি বলে জানিয়েছেন ব্যাপারীরা। তাঁরা বলছেন, বেশির ভাগ ক্রেতাই ৬০ থেকে ৯০ হাজার টাকার মধ্যে গরু পছন্দ করছেন।

রাজধানীর একমাত্র স্থায়ী পশুর হাট গাবতলী হাটে ঈদ আর পশুর হাটের আমেজ পাওয়া গেল। একদিকে ঈদে বাড়ি ফেরা মানুষ আর অন্যদিকে কোরবানির পশু কিনতে হাটে আসা ক্রেতাদের ভিড়। সব মিলিয়ে বাস টার্মিনাল ও হাট এলাকায় প্রচুর মানুষ। কিছুক্ষণ পরপরই হাটের সামনের অংশে মূল সড়কে যানজট সৃষ্টি হচ্ছিল। জট ছাড়াতে ট্রাফিক পুলিশ সদস্যরাও তৎপর ছিলেন।তবে হাটে ক্রেতার ভিড় বাড়লেও বিক্রি নিয়ে হতাশার কথা জানালেন ব্যবসায়ীরা। একাধিক ব্যবসায়ী বড় ধরনের লোকসানের শঙ্কাও করছেন।

উত্তর দিন

আপনার মন্তব্য যুক্ত করুন
আপনার নাম লিখুন