প্রচ্ছদ খেলাধুলা আইপিএলে মুম্বাইয়ের যেকোনো ম্যাচে জঙ্গি হামলা হবে?

আইপিএলে মুম্বাইয়ের যেকোনো ম্যাচে জঙ্গি হামলা হবে?

470
0
আইপিএলে মুম্বাইয়ের যেকোনো ম্যাচে জঙ্গি হামলা হবে?

চলছে আইপিএল। প্রতিবছরের মতো এবারও আইপিএলে নিরাপত্তাব্যবস্থা অত্যন্ত কড়া। এই কড়া নিরাপত্তাব্যবস্থা ভেদ করে আইপিএলে আসা বিদেশি খেলোয়াড়দের ওপর হামলা করার পরিকল্পনা করছে কিছু জঙ্গি—এমন খবর শোনা গেছে। আর এই আক্রমণের কেন্দ্রবিন্দু হতে পারে মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়াম। এ কারণে চূড়ান্ত সতর্ক অবস্থায় আছে মুম্বাই পুলিশ।

ভারতের একাধিক গোয়েন্দা দপ্তরের পাওয়া খবর অনুযায়ী আশঙ্কা করা হচ্ছে, জঙ্গি হামলা হতে পারে আইপিএলে। দেড় বছর ধরে উত্তর প্রদেশসহ উত্তর ভারতের বিশাল এলাকাজুড়ে জঙ্গিদের গ্রেপ্তার করা শুরু করেছেন ভারতের জঙ্গি দমন শাখার কর্মকর্তারা। আটক হওয়া কয়েকজন জঙ্গিকে জিজ্ঞাসাবাদ করে এই বিস্ফোরক তথ্য পেয়েছে ভারতের একাধিক গোয়েন্দা দপ্তরের কর্মকর্তারা। জানা গেছে, মুম্বাইয়ে আইপিএল চলাকালে বিদেশি খেলোয়াড়দের ওপর হামলা করার পরিকল্পনা আঁটছিল জঙ্গিরা। প্রাথমিক সিদ্ধান্তও নেওয়া হয়ে গিয়েছিল। মুম্বাইয়ে খেলতে আসা বিদেশি খেলোয়াড়েরা যে হোটেলে থাকেন, সেই হোটেল ট্রাইডেন্ট থেকে শুরু করে মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়াম পর্যন্ত যাওয়ার রাস্তাগুলোয় বেশ কয়েকবার ঘুরেফিরে সম্ভাব্য হামলার জায়গা পছন্দ করে এসেছে জঙ্গিরা।

জিজ্ঞাসাবাদে এই তথ্য পাওয়ার পরই চূড়ান্ত সতর্ক অবস্থা চালু করা হয়েছে। আরও নিরাপত্তা বাড়ানোর জন্য আদেশ দেওয়া হয়েছে মুম্বাই পুলিশকে। হোটেল ও রাস্তায় মোতায়েন করা হচ্ছে অতিরিক্ত নিরাপত্তারক্ষী বাহিনীর সদস্য। ঠিক করা হয়েছে, ক্রিকেটারদের মাঠ থেকে হোটেল এবং হোটেল থেকে মাঠ পর্যন্ত নিরাপত্তা দেবে ‘মার্কসম্যান কমব্যাট ভেহিকল’। ইতিমধ্যেই ক্রিকেটারদের সতর্ক করে দিয়েছে মুম্বাই পুলিশ। বিশেষ প্রয়োজন ছাড়া ও নিরাপত্তারক্ষী ছাড়া ক্রিকেটারদের হোটেলের বাইরে বের হতে নিষেধ করে দিয়েছে তারা।