প্রচ্ছদ জাতীয় বাংলাদেশ কারিগরিশিক্ষা বোর্ডের ডিপ্লোমা মেডিকেল টেকনোলজি ও ডিপ্লোমা নার্সিংছাত্র-ছাত্রীদের কর্মসূচি পালন।

বাংলাদেশ কারিগরিশিক্ষা বোর্ডের ডিপ্লোমা মেডিকেল টেকনোলজি ও ডিপ্লোমা নার্সিংছাত্র-ছাত্রীদের কর্মসূচি পালন।

35
0
বাংলাদেশ কারিগরিশিক্ষা বোর্ডের ডিপ্লোমা মেডিকেল টেকনোলজি ও ডিপ্লোমা নার্সিংছাত্র-ছাত্রীদের কর্মসূচি পালন।
বাংলাদেশ কারিগরিশিক্ষা বোর্ডের ডিপ্লোমা মেডিকেল টেকনোলজি ও ডিপ্লোমা নার্সিংছাত্র-ছাত্রীদের কর্মসূচি পালন।

বাংলাদেশ কারিগরিশিক্ষা বোর্ডের ডিপ্লোমা মেডিকেল টেকনোলজি ও ডিপ্লোমা নার্সিংছাত্র-ছাত্রীদের কর্মসূচি পালন। আজ জাতীয় প্রেসক্লাবে সকাল ১১টায় সম্মুখে বাংলাদেশ কারিগরিশিক্ষা বোর্ডের ডিপ্লোমা মেডিকেল টেকনোলজি ও ডিপ্লোমা নার্সিংছাত্র-ছাত্রীদের কর্মসূচি পালন।

উচ্চ শিক্ষা ক্ষেত্রে সকল জটিলতা নিরসনে মাননীয়প্রধানমন্ত্রীরনির্দেশনা ও স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের গৃহিতসিদ্ধান্ত অতিদ্রুতবাস্ত বায়ন করতে হবে এবং ওয়ান আমব্রেলাবাস্ত বায়নে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা, উচ্চ আদালতের রায়,স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণা্লয়ের সিদ্ধান্তের বিপক্ষে নার্সিংকাউন্সিলের নার্সদের বিভিন্ন সংবাদ মাধ্যমেমিথ্যা- বানোয়াটতথ্যপরিবেশন, অযৌক্তিক ও অসাংবিধানিক দাবীর প্রতিতীব্র প্রতিবাদ, নিন্দা ও ঘৃণা জানিয়ে প্রতিবাদ সমাবেশ আয়োজন করার সিদ্ধান্ত গৃহিত হয়েছে।

সোনার বাংলানার্সেস এসোসিয়েশন এর সভাপতি আলোমগীর রানা বলতে চান, নার্সিং কাউন্সিলের নার্সরাবলেন কারিগরি শিক্ষা বোর্ডের নার্সিংকোর্স ৬ মাসের যাহাসম্পুর্ন মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন প্রকৃতপক্ষে ডিপ্লোমা নার্সিং কোর্স ৪বছরের, বাংলা, ইংরেজি, পদার্থ, রসায়ন ও জীববিজ্ঞান সহ নার্সিংকাউন্সিল এর ডিপ্লোমা সিলেবাসের সাথে সম্পূর্ণ মিলরয়েছ। তারাবলছেন এইচ.এস.সিপড়েতারপর ডিপ্লোমাকরে, আর আমরা এসএসসি পড়ে চার বছরবে রডিপ্লোমা করি। উক্ত দাবিবাস্তবায়নে দুই সপ্তাহ সময় বেধেদিয়েহুশিয়ারী দিয়েব ক্তারা বলেন, কারিগরি শিক্ষা বোর্ডের ছাত্র-ছাত্রীদের সকল জটিলতা অতিদ্রুত নিরসন হবে বলে আশা প্রকাশ করেন।

উক্তকর্ম সূচিতে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী মেডিকেল টেকনোলজিস্ট পরিষদের সদস্য সচিব, শামীম শাহ, সোনার বাংলা নার্সেস এসোসিয়েশন এর সাধারণসম্পাদক জাকির হোসেন, নাসিং মেডিকেল টেকনোলজি’র এর মুখপাত্র,এম. কে . পারভেজ সহপ্রায় ১০০০ ছাত্র-ছাত্রী।

দাবী জানিয়েছেন:

০১- কারিগরি শিক্ষা বোর্ডের ডিপ্লোমা নার্সিং ছাত্রছাত্রীদের সম্পৃক্ত করেক মপ্রিহেনসিভলাইসেন্সপরীক্ষার প্রয়োজনীয়ব্যবস্থাকরতেহবে, আমাদের সম্পৃক্তনা করে কোন ভাবেই কাউন্সিল পরিক্ষা নেওয়া যাবেনা।

০২- ডিপ্লোমা ইন্টিগ্রেটেডমেডিসিনপাশকৃতদের বিএসসিফিজিওথেরাপিকোর্সে ভর্তিরসুযোগপ্রদানসহউচ্চশিক্ষা ও চাকুরী ক্ষেত্রে ডিপ্লোমা ফিজিওথেরাপিসম মান প্রদান করতে হবে।

০৩ – ফার্মেসি পাশকৃতদের ফার্মেসী কাউন্সিল পরিক্ষায় অংশগ্রহণ করার সুযোগ দিতে হবে।

উত্তর দিন

আপনার মন্তব্য যুক্ত করুন
আপনার নাম লিখুন