প্রচ্ছদ জাতীয় নেত্রকোনায় মুজিব শতবর্ষে আনসার ভিডিপির বৃক্ষ রোপণ উদ্বোধনি অনুষ্ঠান অনুষ্ঠিত

নেত্রকোনায় মুজিব শতবর্ষে আনসার ভিডিপির বৃক্ষ রোপণ উদ্বোধনি অনুষ্ঠান অনুষ্ঠিত

71
0
নেত্রকোনায় মুজিব শতবর্ষে আনসার ভিডিপির বৃক্ষ রোপণ উদ্বোধনি অনুষ্ঠান অনুষ্ঠিত
নেত্রকোনায় মুজিব শতবর্ষে আনসার ভিডিপির বৃক্ষ রোপণ উদ্বোধনি অনুষ্ঠান অনুষ্ঠিত

নেত্রকোণা প্রতিনিধি : নেত্রকোনায় মুজিব শতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে আনসার ভিডিপির বৃক্ষরোপণ অভিযান ২০২১ শুভ উদ্বোধন করা হয়েছে।  

আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় জেলা আনসার ভিডিপির কার্যালয়ের সন্মুখে জেলা কার্যালয়ের আশেপাশে পতিত ভূমিতে ও জেলার প্রতিটি গ্রামে বৃক্ষ রোপণের জন্য সদস্য -সদস্যদের মাঝে বিভিন্ন জাতের ফলজ,ভেষজ ও বনজ গাছের চারা বিতরণ কর্মসূচির শুভ উদ্বোধন করেন জেলা কমান্ড্যান্ট(অতিরিক্ত দায়িত্ব) পরিচালক মোঃ জিয়াউল হাসান। 

এ সময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন সহকারী জেলা কমান্ড্যান্ট মুহাম্মদ আবদুস সামাদ,সার্কেল আ্যডজুট্যান্ট মোঃমনিরুল ইসলাম,সদর উপজেলা কর্মকর্তা মোঃ মোস্তাফিজুর রহমান ও আনসার ভিডিপির বিভিন্ন স্তরের সদস্যরা জেলা কমান্ড্যান্ট বলেন জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়তে মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি ইঞ্চি জায়গা ব্যাবহারের আহবানে সাড়া দিয়ে বাহিনীর সন্মানিত মহাপরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান শামীম বিপি, ওএসপি, এনডিসি, পিএসসি এর নির্দেশনায় বনজ বৃক্ষ রোপণ ও শাকসবজি ফলানোর উদ্যোগ নেয়া হয়েছে। এই কর্মসূচির মাধ্যমে বৈশ্বিক উষ্ণতা বৃদ্ধি লাঘব প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় যথেষ্ট ভূমিকা রাখবে বলে তিনি আশা প্রকাশ করেন। 

নেত্রকোনা জেলার ১০টি উপজেলায় প্রায় ৫০০০টি চারা বিতরণ ও রোপণের মধ্য দিয়ে একযোগে এ কার্যক্রম শুরু হয়েছে, আনসার ভিডিপির প্রতিটি সদস্যকে আরো ৩টি করে চারা রোপণের আহবান জানান তিনি এতে করে লক্ষাধিক চারা রোপণ করা হবে।

এ সময় তিনি করোনাকালীন সময়ে আনসার ভিডিপির বিভিন্ন জনকল্যাণ মূলক কাজে বাহিনীর সদস্যদের সম্পৃক্ত করার কথা তুলে ধরেন পরে দেশ ও বাহিনীর কল্যাণ সমৃদ্ধি কামনা করে দোয়া করা হয়।

ইকবাল হাসান/জই