প্রচ্ছদ দেশজুড়ে খুলনা বিভাগ যশোর ঐতিহ্যবাহী রূপদিয়ায় জমে উঠেছে কুরবানির পশুর হাট

যশোর ঐতিহ্যবাহী রূপদিয়ায় জমে উঠেছে কুরবানির পশুর হাট

18
0

যশোর জেলা প্রতিনিধি: যশোর সদর উপজেলার ঐতিহ্যবাহী রূপদিয়া বাজারে স্বাস্থ্যবিধি মেনেই জমে উঠেছে কুরবানির পশুর হাট মালিক রাজু আহমেদ জানান আমরা সরকারী স্বাস্থ্য বিধি মেনেই হাট পরিচালনা করার সকল চেষ্টা অব্যাহত রেখেছি আমাদের প্রচার মাইকে ক্রেতা-বিক্রেতার মুখে মাস্কব্যবহারের জন্যে তাগিদ দেওয়া হচ্ছে আমাদের অজান্তে কিছু লোক মাস্ক ছাড়া পশুর হাটে ঢুকে পড়লে আমাদের সেচ্ছাসেবক দের সামনে পড়লে তাদের বিনা মুল্যে মাস্ক বিতরন করা হচ্ছে আমাদের সেবার রয়েছে সার্বিক নিরাপত্তা ব্যবস্থা, জাল টাকা পরিক্ষার মেশিং এছাড়া পশুর সাস্থ্য পরিক্ষার জন্যে রয়েছে পশু চিকিৎসক।

আরো পাচ্ছেন দুরের ক্রেতা বিক্রেতাদের জন্যে থাকা খাওয়ার ব্যবস্থা হাটটি যশোর খুলনা মহাসড়কের পাশে হওয়ায় যাতায়াত এর ব্যবস্থা ভাল। ক্রেতা বিক্রেতার সুবিধার কথা ভেবে গত শুক্রবার থেকে প্রতিদিন  নিয়মিত পশুর হাট পরিচালনা করা হচ্ছে।

চলবে একটানা আগামী মঙ্গলবার মধ্যরাত পর্যন্ত। ছাতিয়ানতলার বিক্রেতা সলেমান জানান এবারের কুরবানি পশুর হাটে গরুর দাম তুলনামূলক দাম কম। অন্যদিকে অভয়নগরের মাগুরা থেকে আসা গরু বিক্রেতা  আব্দল জানান গরু ছাগলের আশানুরূপ দাম কম।  এছাড়াও আইনশৃঙ্খলা যেন অবনতি না হয় তার জন্যে সার্বক্ষণিক পুলিশ মোতায়েন আছে এবিষয়ে নরেন্দ্রপুর পুলিশ ক্যাম্পের ইনচার্জ জানান আমরা সাস্থ্যবিধী মেনে হাট পরিচালিত হয় এবং ক্রেতা বিক্রেতার সার্বিক নিরাপত্তা নিশ্চিত এ কাজ করছি।

খন্দকার তরিকুল ইসলাম/মাহা